ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখার জন্য রবির শিক্ষার্থীদের গড়তে চাই: রবি ভিসি

আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখার জন্য রবির শিক্ষার্থীদের গড়তে চাই: রবি ভিসি

সিরাজগঞ্জে শাহজাদপুর পৌর এলাকার সীমান্ত পার্টি সেন্টারের শুভ উদ্বোধন করা হয়েছে। পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদীর আয়োজনে বৃহস্পতিবার বিকেলে এ শুভ উদ্বোধন করা হয়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো: শাহ্ আজমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু এমপি।

সভাপতির বক্তব্যে রবির ভিসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবি স্থাপন করে শাহজাদপুরকে একটি জেলার সমান মর্যাদা দিয়েছেন। রবির ৩টি বিভাগের ৩ টি ব্যাচের শিক্ষার্থীরা স্নাতক ডিগ্রি লাভ করেছে এবং শিক্ষার্থীরা শিক্ষক তালিকাভুক্তি পরীক্ষায় অংশগ্রহণ করে অনেকেই উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেছে। রবি নামটি বাংলাদেশের পাবলিক সার্ভিস কমিশনের তালিকায় যুক্ত হয়েছে।

তিনি আরো বলেন, রবির শিক্ষার্থীদের দেশের বিভিন্ন স্থানে কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দিতে চাই এবং তাদেরকে আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখবার জন্য সক্ষম করে গড়ে তুলতে চাই। ওয়েব ম্যাট্রিক্সের র‌্যাংকিং-এ নবীন বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রবি দ্বিতীয় স্থান অধিকার করেছে। এ গৌরবের অংশীদার শাহজাদপুরবাসী। সীমান্ত পার্টি সেন্টারের উদ্বোধনের মাধ্যমে শাহজাদপুরের একটি সংকট কেটে গেল এবং শাহজাদপুরের উন্নয়নে একটি নতুন মাত্রা যুক্ত হলো। এই প্রতিষ্ঠানটি সামাজিক প্রতিষ্ঠান হিসেবে পৌর মেয়র রূপদান করবেন বলে তিনি উলে­খ করেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান, বঙ্গবন্ধু পরিষদ উপজেলা শাখার সভাপতি আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধাগণ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, বিভিন্ন পেশাজীবী সংঠনের নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের গুরুত্বপর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ,রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,আওয়ামী লীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত